গোলের সেঞ্চুরি রোনাল্ডোর

একতারা বাংলা, নিউজ ডেস্ক:

আন্তর্জাতিক কেরিয়ারে এক বড় রেকর্ড গড়লেন পর্তুগালের তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে জাতীয় দলের হয়ে একশো গোলের নজির গড়লেন ‘সিআর সেভেন’। ভাঙলেন একাধিক রেকর্ড। অনেকটাই পেছনে ফেলে দিলেন নিজের সমসাময়িক প্রতিদ্বন্দ্বীদের।

নেশন্স লিগের খেলায় সুইডেনের বিরুদ্ধে ২-০ গোলে জয় পেয়েছে পর্তুগাল। দুটি গোলেই করেন রোনাল্ডো। দুটি হাফে দুটি গোল করেন তিনি। প্রথম গোল করার সঙ্গে সঙ্গেই দেশের হয়ে গোলের সেঞ্চুরি হয়ে যায় তাঁর।

এই মুহূর্তে ১০১ গোলে রয়েছেন সিআর সেভেন। বিরতির ঠিক আগের মুহূর্তে ফ্রি কিক থেকে সুইডেনকে গোল দেন রোনাল্ডো। শরীর ছুড়েও বলের নাগাল পাননি সুইডিশ গোলকিপার রবিন ওলসেন। ১০১ নম্বর গোলটি আসে খেলার ৭২ মিনিটের মাথায়।

৯৯টি গোলের পর তাঁর এই রেকর্ডের অপেক্ষায় ছিল ভক্তরা। ৬ সেপ্টেম্বরই তা হয়ত হতে পারত। কিন্তু সেদিন উয়েফা নেশনস লিগে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে নামেননি সিআরসেভেন।
অবসর নেননি এমন ফুটবলারদের মধ্যে ক্রিশ্চিয়ানোই সবচেয়ে বেশি গোল করেছেন। তার পর রয়েছেন ভারতের সুনীল ছেত্রী, তাঁর গোলের সংখ্যা ৭২ এবং লিওনেল মেসির আন্তর্জাতিক গোলসংখ্যা ৭০।

রোনাল্ডোর উদ্দেশে টুইট করেছেন তিনবার বিশ্বকাপজয়ী এই ব্রাজিলিয়ান কিংবদন্তি। টুইটে রোনাল্ডোর ১০০তম গোলের মাইলফলক ছোঁয়ার সেই উল্লাসের ছবি পোস্ট করেছেন পেলে।

error: Content is protected !!