কলেজ ছাত্রীর জঙ্গি যোগে চার্জশিট জমা

একতারা বাংলা, নিউজ ডেস্ক:

নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-এ-তইবার যোগেই বাদুড়িয়ার কলেজছাত্রী তানিয়া পরভিনের বিরুদ্ধে চার্জশিট জমা দিল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। কলকাতার বিশেষ এনআইএ আদালতে প্রায় ৮০০ পাতার চার্জশিটে তানিয়ার কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইল ও অন্যান্য জিনিসপত্র থেকে জঙ্গি যোগের যাবতীয় তথ্য প্রমাণের বর্ণনা দেওয়া হয়েছে।

প্রায় ৮০০ পাতার চার্জশিটে দেশদ্রোহিতা, অপরাধমূলক ষড়যন্ত্র-সহ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় দায়ের হয়েছে মামলা। তানিয়া মামলার পরবর্তী শুনানি আগামী ১৯ তারিখ বলে জানা যাচ্ছে।

কলেজছাত্রী তানিয়া একটি অনলাইন মডিউল তৈরি করেছিলেন। অনলাইনে অনেক যুবককে তিনি জিহাদে উদ্ধুদ্ধ করতেন। সেই সব যুবকদের লস্করের ক্যাডার হিসাবে নিয়োগে ভূমিকা নিয়েছেন। এনআইএ ভারতীয় দণ্ডবিধির ১২১এ, ১২৪এ, ১২০বি (রাষ্ট্রদ্রোহ এবং ষড়যন্ত্র)-সহ সন্ত্রাস দমন আইন ইউএপি-এর একাধিক ধারায় অভিযুক্ত করেছে তানিয়াকে।

চলতি বছরের মার্চ মাসে উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থেকে জঙ্গিযোগ সন্দেহে ধরা পড়ে স্নাতকের ছাত্রী তানিয়া পারভিন। তাকে প্রথমে গ্রেপ্তার করে রাজ্য পুলিশের স্পেশ্যাল টাস্ক ফোর্স।

কাশ্মীরের কাছে নিয়ন্ত্রণরেখা থেকে ধৃত কয়েকজন লস্কর জঙ্গিকে জেরা করে প্রথম তানিয়ার নাম জানতে পারেন তদন্তকারী অফিসাররা। সেই সূত্র ধরে বাদুড়িয়ার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দীর্ঘ চার্জশিটে তানিয়ার লস্কর যোগাযোগের সবিস্তার তথ্য দিয়েছেন তদন্তকারীরা। অনলাইনে তানিয়া প্রায় ৫০টিরও বেশি গ্রুপে কী ভাবে লস্করের হয়ে জিহাদে তরুণ-তরুণীদের উদ্ধুদ্ধ করেছিলেন তারও ব্যাখ্যা রয়েছে সেখানে।

error: Content is protected !!