এ বার কংগ্রেস নেতৃত্ব এআইসিসি-তে পশ্চিমবঙ্গের দায়িত্বে ঠাকুর বাড়ির নাতি

একতারা বাংলা, নিউজ ডেস্ক :

এ বার কংগ্রেস নেতৃত্ব এআইসিসি-তে পশ্চিমবঙ্গের দায়িত্বে ঠাকুর বাড়ির নাতি জিতিন প্রসাদ । এবার প্রশ্ন- তবে কি ঠাকুর পরিবারের যোগাযোগের কথা মাথায় রেখেই বাংলায় বিধানসভা ভোটের ঠিক আগে এমন সব অস্পষ্ট বার্তা গোলযোগ পাকাচ্ছে ? সেসবে যাবার পূর্বে আসুন জেনে নিই ঠাকুর পরিবারের সাথে জিতিন প্রসাদের সম্পর্কের কথা ।


হেমেন্দ্রনাথ ঠাকুরের ( রবীন্দ্রনাথ ঠাকুরের দাদা ) মেয়ে সুদক্ষিণা দেবী যার বিবাহ হয় জ্বালা প্রসাদের সঙ্গে, ইনি ছিলেন শাহজাহানপুরের জমিদার । কেবল জমিদারই নয় , ব্রিটিশ সরকারের আইসিএস অফিসারের পদেও আসীন ছিলেন তিনি । সুদক্ষিণা দেবী আবার পূর্ণিমা দেবী নামেও পরিচিত ছিলেন। এই জ্বালা প্রসাদ এবং সুদক্ষিণা দেবীর একমাত্র পুত্র কুমার জ্যোতি প্রসাদ ।

তাঁর পুত্র জিতেন্দ্র প্রসাদ, যিনি উত্তরপ্রদেশের কংগ্রেস নেতা ছিলেন । এই জিতেন্দ্রর ছেলেই জিতিন প্রসাদ । জিতিন প্রসাদ নিজের রাজ্য ছেড়ে প্রপিতামহীর রাজ্যে গিয়ে খুশি হবেন ? ওঁকে তো উত্তরপ্রদেশ থেকেই সরিয়ে দেওয়া হল-এমন মন্তব্যও উঠে আসছে । এদিকে চিকিৎসার জন্য আমেরিকা রওনা হয়েছেন সনিয়া গাঁধী । মা ও ছেলে দুজনেই গেছেন । কিন্তু দলের এই পরিবর্তনে জিতিনের পাশাপাশি ক্ষুব্ধ অন্যান্যরাও ।

error: Content is protected !!