চম্বল নদীতে উলটে গেল তীর্থযাত্রীদের নৌকা

একতারা বাংলা, নিউজ ডেস্ক:

ভয়াবহ দুর্ঘটনা ঘটে গেল রাজস্থানের কোটায়। রাজস্থানের বুন্দি জেলার কোটায় নদীতে উলটে গেল তীর্থযাত্রী বোঝাই একটি নৌকা। যার জেরে শিশু ও মহিলা-সহ কমপক্ষে ১৪ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। খবর পেয়েই দুর্ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছেন রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা।

কোটার ইন্দরগড় এলাকার একটি মন্দিরে যাচ্ছিলেন তীর্থযাত্রীরা। চম্বল নদী পেরিয়ে পৌঁছতে হয় ওই মন্দিরে। নৌকায় প্রায় ৪০ জন পুণ্যার্থী ছিলেন বলে জানা গিয়েছে। আচমকা খাটোলি এলাকার কাছে এসে নৌকাটি উলটে যায়।

কিছু মানুষ সাঁতার কেটে নদীর পাড়ে উঠতে পারলেও বাকিরা জলে তলিয়ে যেতে থাকেন। এখনও পর্যন্ত ওই নৌকায় থাকা বেশিরভাগ মানুষকে উদ্ধার করার পাশাপাশি ৪ জনের মৃতদেহ পাওয়া গিয়েছে। নিখোঁজ রয়েছে আরও ১০ জনের বেশি।

কোটার জেলা কালেক্টার উজ্জ্বল সিং রাঠোর জানান, করোনা সংক্রমণের কারণে দীর্ঘদিন ধরে কোটা জেলার বিখ্যাত মন্দির কমলেশ্বর ধামের দরজা বন্ধ ছিল। সম্প্রতি সরকারি স্বাস্থ্যবিধি মেনে তা খোলার সিদ্ধান্ত নেয় মন্দির কর্তৃপক্ষ। ওই নৌকা করে গোঠডা কালা গ্রামের বাসিন্দারা চম্বল নদী দিয়ে কমলেশ্বর ধাম দর্শন করতে যাচ্ছিলেন। আচমকা নৌকা উলটে মর্মান্তিক এই দুর্ঘটনা ঘটে।

error: Content is protected !!