বাইডেনকে ফোন মোদীর

একতারা বাংলা, নিউজ ডেস্কঃ

পরবর্তী মার্কিন রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত জো বাইডেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাইডেনকে ফোনে মোদী এও জানিয়েছেন, ওয়াশিংটনের সঙ্গে দ্বিপাক্ষিক সুসম্পর্ক বজায় রাখতে নয়াদিল্লি প্রতিশ্রুতিবদ্ধ। একই সঙ্গে, ভারতীয় বংশোদ্ভূত আমেরিকার হবু ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও শুভেচ্ছা জানানোর কথা বাইডেনকে বলেছেন তিনি।

ভারত-আমেরিকার দ্বি-পাক্ষিক সম্পর্ক মজবুত করার কথা ফোনে বিডেনকে বলেছেন প্রধানমন্ত্রী মোদী। জলবায়ু পরিবর্তন, কোভিড-১৯ অতিমারী মোকাবিলার মতো বিষয়গুলি নিয়েও দুজনের আলোচনা হয়েছে বলে জানা গিয়েছে। উল্লেখ্য, বিডেনের সঙ্গে মোদীর শেষ সাক্ষাত্ হয়েছিল ২০১৪ সালে।

টুইটারে প্রধানমন্ত্রী বলেছেন, অভিনন্দন জানানোর জন্য নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের সঙ্গে ফোনে কথা বললাম। ইন্দো-মার্কিন কৌশলগত সম্পর্কের প্রতি আমাদের দায়বদ্ধতায় জোর দিয়েছি। করোনা মহামারী, জলবায়ু পরিবর্তন, ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সহযোগিতার মতো বিষয়ে দু’পক্ষের অগ্রাধিকার এবং উদ্বেগ নিয়ে আলোচনা করলাম। দ্বিপাক্ষিক সম্পর্কে ভারতীয় বংশোদ্ভূত আমেরিকানরা যে বড় শক্তি, সে কথাও উল্লেখ করেছেন তিনি।

error: Content is protected !!