মুসলিমদের নেতাদের ১৫ দিনের সময়

একতারা বাংলা, নিউজ ডেস্ক:

গত এক মাসের মধ্যে ফ্রান্সে তিনটি সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এর আগে, হজরত মুহাম্মদের ব্যাঙ্গচিত্র প্রদর্শনকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছিল। খুন হয়েছিলেন অভিযুক্ত ফরাসি শিক্ষক স্যামুয়েল প্যাটি। এই হত্যাকাণ্ডের পর ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো বলেন যে, স্যামুয়েল পাটি নামের ওই শিক্ষককে খুন করার কারণ ইসলামপন্থীরা আমাদের ভবিষ্যত কেড়ে নিতে চায়, কিন্তু ফ্রান্স কার্টুন ছাপানো বন্ধ করবে না।

ধর্ম হিসেবে ইসলাম আজ বিশ্বজুড়ে সংকটে রয়েছে। এ ঘটনায় মুসলিম বিশ্বে ক্ষোভের ঝড় ওঠে। ফ্রান্সের মুসলিমরা অভিযোগ তোলেন, ইসলামকে দমন করা ও ইসলামফোবিয়াকে বৈধতা দিতে চেষ্টা করছেন ম্যাক্রোঁ।

কিন্তু এবার ফ্রান্সে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ করতে চরম পদক্ষেপ নিচ্ছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। দেশের মুসলিম নেতাদের চরমপন্থাকে শক্তহাতে দমন করার পাশাপাশি রাষ্ট্রীয় মূল্যবোধকে ধারণ করতে বলেছেন এবং এজন্য তিনি মুসলিম নেতাদের ১৫ দিনের সময় বেঁধে দিয়েছেন।

ফ্রেঞ্চ কাউন্সিল অব দ্যা মুসলিম ফেইথের (সিএফসিএম) নেতারা ফরাসি প্রেসিডেন্টের এই নির্দেশনা মেনে দেশের ইমামদের নিয়ে একটি জাতীয় কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। ন্যাশনাল কাউন্সিল অব ইমাম নামে যে কমিটি দেশের ইমামদের আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দেওয়ার এবং তাদের অনুমতিপত্র বাতিল করতে পারবে।

error: Content is protected !!