ভারত সরকার ‘সত্যজিৎ রায় পুরস্কার’ ঘোষণা করেছে

একতারা বাংলা, নিউজ ডেস্কঃ

কিংবদন্তি চিত্রনায়ক সত্যজিৎ রায়ের পরে সোমবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকার জাতীয় স্তরের চলচ্চিত্র পুরষ্কার ঘোষণা করেছেন।এই অনুষ্ঠানে উপস্থিত এক অভিনেতা জানিয়েছেন, কলকাতায় জাতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এনএফডিসি) আয়োজিত একটি অনুষ্ঠানে জাভাদেকর এই ঘোষণা করেছিলেন .

যে প্রোগ্রামে মিডিয়াকে আসার অনুমতি দেওয়া হয়নি, কেন্দ্রীয় মন্ত্রী, পশ্চিমবঙ্গের শীর্ষস্থানীয় অভিনেতা এবং পরিচালকদের সাথে মতবিনিময় করেছেন. ফিল্ম জগতের জন্য চালু হচ্ছে সত্যজিৎ রায় পুরস্কার। তথ্য ও সম্প্রচার মন্ত্রকের বৈঠকে বিশেষ এই পুরষ্কার ঘোষণা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকাশ জাভড়েকর সহ একাধিক অভিনেতা অভিনেত্রী। সত্যজিৎ রায়ের নামে এই পুরস্কার ঘোষণা করেন প্রকাশ জাভড়েকর।

আলিপুরের ন্যাশনাল ফিল্ম ডেভলপমেন্ট কর্পোরেশনের বৈঠকে হাজির হয়েছেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর। সরকারি অনুষ্ঠানে হাজির টালিগঞ্জের তারকারা। হাজির হয়েছেন আবীর চট্টোপাধ্যায়, অশোক বিশ্বনাথন, চুর্নি গঙ্গোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, পাওলি দাম, নিসপাল সিং রানে, তনুশ্রী চক্রবর্তী মমতা শঙ্কর ও অন্যান্যরা।

পরিচালক অরিন্দম শিল বলেছেন, কীভাবে বাংলা চলচ্চিত্র শিল্পকে আরও উন্নত করা যায় সে বিষয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সাথে আলোচনা হয়েছিল।

error: Content is protected !!