বিশ্বরেকর্ড গড়লেন রোহিত শর্মা

একতারা বাংলা, নিউজ ডেস্ক :

ভারতের টেস্ট ওপেনার রোহিত শর্মা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (ডব্লুটিসি) ১০০০ রান পূর্ণ করে বিশ্বের প্রথম ওপেনার ব্যাটসম্যান হয়েছেন। রোহিত এই পরাজয় তাকে বিশ্বের ষষ্ঠ খেলোয়াড় হিসাবে ঘোষণা করা হয়েছে ভারত-ইংল্যান্ডের মধ্যে চার ম্যাচের সিরিজের শেষ টেস্ট ম্যাচটি (আইএনডি বনাম ইএনজি) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলছে। এই টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনটি ভারতের ওপেনার রোহিত শর্মার জন্য খুব বিশেষ ছিল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (ডব্লিউটিসি) রোহিতের বিশাল রেকর্ড রয়েছে।

রোহিত শর্মা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (ডব্লিউটিসি) ১০০০ রান পূর্ণ করে বিশ্বের প্রথম ওপেনিং ব্যাটসম্যান হয়েছেন। একই সঙ্গে, যদি সামগ্রিকভাবে কথা বলতে হয়, রোহিত এই কৃতিত্বের সাথে বিশ্বের ষষ্ঠ খেলোয়াড়। ভারত থেকে দ্বিতীয় বিশ্বকাপ চ্যাম্পিয়নশিপে (ডব্লুটিসি) ১০০০ রান পূর্ণ করে রোহিত শর্মা দ্বিতীয় ব্যাটসম্যান। রোহিতের আগে টেস্ট দলের সহ-অধিনায়ক অজিংক্যা রাহানে ১০০০ রান পূর্ণ করেছেন। চতুর্থ টেস্টের আগে রাহানের ১০৫০ রান ছিল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে (ডব্লুটিসি) এখন পর্যন্ত সর্বাধিক রান করেছেন অস্ট্রেলিয়ার তরুণ তারকা ব্যাটসম্যান মারনাস লাবুশনে। মারনুস লাবুশাগনে তাঁর নামে ১,৬৫৬ রান রয়েছে। দুই নম্বরে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট, যিনি এই ম্যাচের আগে ১,৬২৫ রান করেছেন। তিন নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান স্টিভ স্মিথ, যিনি এ পর্যন্ত ১,৩৪১রান করেছেন।

প্রথম দিনেই ভারত আধিপত্য বিস্তার করেছিল ইংল্যান্ডের বিপক্ষে চতুর্থ টেস্টে প্রথম দিনের খেলা শেষে ইংল্যান্ডের উপর ভারত আরও শক্ত করে রেখেছে। টস জিতে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ২০৫ রানে অলআউট হয়ে যায়। ভারত থেকে অ্যাক্সার প্যাটেল ৪ টি এবং রবিচন্দ্রন অশ্বিন (আর আশ্বিন) ৩ উইকেট নিয়েছিলেন।

হাফ সেঞ্চুরি মিস করলেন রোহিত চতুর্থ টেস্টের দ্বিতীয় দিন ৪৯ রান করে আউট হয়েছেন রোহিত শর্মা। বেন স্টোকস আউট হন রোহিত। দ্বিতীয় দিন ৫২ ওভারের খেলা শেষে ভারত ১৩০ রান করেছে এবং তাদের ৫ উইকেট পড়েছে। ইংল্যান্ড প্রথম ইনিংসে এখনও ইংল্যান্ডের চেয়ে ৭৫ রানে পিছিয়ে।