আজ বিনামূল্যে এন্ট্রি থাকবে মহিলাদের জন্য তাজমহল সহ বিখ্যাত স্থানগুলিতে

একতারা বাংলা, নিউজ ডেস্ক :

৮ মার্চ আন্তর্জাতিক মহিলা দিবস পালিত হয়। মহিলা দিবস উপলক্ষে ভারত সরকার মহিলাদের একটি বিশেষ উপহার দিয়েছেন। প্রকৃতপক্ষে, ভারতীয় প্রত্নতাত্ত্বিক সমীক্ষা (এএসআই) আন্তর্জাতিক মহিলা দিবসে ২ মার্চ আগ্রার তাজমহল, আগ্রার দুর্গ, ফতেহপুর সিক্রি সহ সমস্ত স্মৃতিসৌধগুলিতে বিনামূল্যে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য আদেশও জারি করা হয়েছে। ব্যাখ্যা করুন যে গত বছর সংস্কৃতি মন্ত্রণালয় মহিলাদের বিনামূল্যে প্রবেশের সুবিধা শুরু করেছিল, যা এ বছরও বাড়ানো হয়েছে।

আন্তর্জাতিক মহিলা দিবস পালিত হয় ৮ ই মার্চ। মহিলা দিবস উপলক্ষে কেন্দ্রের মোদী সরকার মহিলাদের একটি বিশেষ উপহার দিয়েছেন। প্রকৃতপক্ষে, ভারতীয় প্রত্নতাত্ত্বিক সমীক্ষা (এএসআই) আন্তর্জাতিক মহিলা দিবসে ২ মার্চ আগ্রার তাজমহল, আগ্রার দুর্গ, ফতেহপুর সিক্রি সহ সমস্ত স্মৃতিসৌধগুলিতে বিনামূল্যে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য আদেশও জারি করা হয়েছে। ব্যাখ্যা করুন যে গত বছর সংস্কৃতি মন্ত্রণালয় মহিলাদের বিনামূল্যে প্রবেশের সুবিধা শুরু করেছিল, যা এ বছরও বাড়ানো হয়েছে।

আদেশ জারি করা হয়েছে এএসআইয়ের যুগ্ম মহাপরিচালক এম নম্বীরাজন এই আদেশ জারি করেছেন। আদেশ অনুসারে, ভারতীয় ও বিদেশী মহিলা পর্যটকদের 8 মার্চ সমস্ত সুরক্ষিত স্মৃতিস্তম্ভ এবং প্রত্নতাত্ত্বিক স্থানগুলিতে বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা করা হবে। প্রত্নতাত্ত্বিক বাসন্ত কুমার স্বর্ণকর বলেছেন যে প্রতি বছরের মতো এবারও আন্তর্জাতিক মহিলা দিবসে মহিলারা সমস্ত স্মৃতিস্তম্ভগুলিতে বিনামূল্যে প্রবেশাধিকার পাবেন। স্মৃতিসৌধগুলিতে ভর্তির জন্য তাদের টিকিট বুক করার দরকার নেই। কেবল এটিই নয়, আপনি বেস জাহাজে অবস্থিত শাহ জাহান এবং মমতাজের আসল কবরগুলিও দেখতে সক্ষম হবেন।