পিএসএল শুরুর আগেই দুর্ঘটনা, আহত বেন ডঙ্ক

মনোরঞ্জন যশ, দুর্গাপুর :

করোনার কারণে বিশ্বজুড়ে খেলাধুলার জগতে লেগেছে বড়সড় ধাক্কা। দীর্ঘদিন করোনার কারণে খেলাধুলা বন্ধ ছিল বিভিন্ন দেশে। আউটডোর, ইনডোর সধরনের খেলাই বন্ধ হয়ে যায় করোনার প্রকোপে। অন্যদিকে ভারতের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল এর মতন পাকিস্তানেও জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট হলো পাকিস্তান সুপার লিগ বা পিএসএল। আর এই পিএসএল ম্যাচ খেলার আগে বড়োসড়ো দুঃসংবাদ টিম লাহোর কলন্দর্সের জন্য। আহত হলেন দলের বিদেশি তারকা ক্রিকেটার বেন ডঙ্ক। করোনার কারণে পাকিস্তান সুপার লিগ শুরু হয়েও বন্ধ হয়ে যায় মাঝপথে।

এরপর দীর্ঘ দিনের বিরতি শেষে গত বুধবার থেকে পাকিস্তান সুপার লিগের বাকি ম্যাচ শুরু হয়েছে। কিন্তু তার আগেই লাহোর কলন্দর্স গ্রুপের জন্য খারাপ খবর। জানা গিয়েছে, প্র্যাকটিস ম্যাচ খেলার সময় দলের বিদেশি তারকা ক্রিকেটার বেন ডঙ্কের মুখে বল লেগে গুরুতরভাবে আহত হয়েছেন। এমনকি তাঁর ঠোঁটেও অস্ত্রপ্রচার করতে হয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে তিনি যখন ক্যাচ নেওয়ার চেষ্টা করছিলেন, তখন সেই বল সজোরে এসে তাঁর মুখে ধাক্কা মারে এবং তিনি তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি হন। বর্তমানে অবশ্য তিনি অপারেশনের পর ঠিক আছেন বলেই জানা গেছে।

একথা তিনি নিজেই জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। প্রসঙ্গত জানা যাচ্ছে, লাহোর কলন্দর্স আগামী 9 জুন আবুধাবিতে ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে খেলতে নামছে। বর্তমানে চারটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচ জিতে ইতিমধ্যেই লাহোর কলন্দর্স চতুর্থ স্থানে রয়েছে। অন্যদিকে আশা করা হচ্ছে, আহত ক্রিকেটার বেন ডঙ্ক আপাতত বিশ্রাম নিয়ে এ সপ্তাহের শেষে আবার খেলার জগতে ফিরে আসবেন। প্রসঙ্গত বেন ডঙ্ক একজন প্রখ্যাত উইকেট রক্ষক। 34 বছরের এই ক্রিকেটার আহত হওয়ার পর থেকেই তিনি নিজের যাবতীয় ট্রিটমেন্ট এবং সমস্ত তথ্য সোশ্যাল মিডিয়ায় দিয়ে ভক্তদের শান্ত রেখেছেন।

পাকিস্তান সুপার লিগ টুর্নামেন্ট করোনার কারণে বন্ধ হয়ে যাওয়ার আগে বেন ডঙ্ক তিনটি ইনিংসে 57 রানের ইনিংস নিয়ে 90 রান করেছেন। অন্যদিকে জানা গিয়েছে, লাহোর কলন্দর্স এখনো পর্যন্ত একবারও পিএসএল খেতাব জয় করতে পারেনি। গতবছর ফাইনালে উঠলেও করাচি কিংস শেষ পর্যন্ত জয় লাভ করে। বলা যায়, পাকিস্তান সুপার লিগ খেতাব জয়ে মরিয়া এবার লাহোর কলন্দর্স। তবে দেখার, আহত ক্রিকেটার বেন ডঙ্ক চোট সারিয়ে ফিরে এসে কতটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেন!

error: Alert: Content is protected !!