আর্থিক সঙ্কটে নাজেহাল খেটে খাওয়া মানুষদের সাহায্যার্থে ঋতুপর্ণা সেনগুপ্ত

একতারা বাংলা, নিউজ ডেস্ক :

করোনায় (corona) চরম আর্থিক সঙ্কটে দিন কাটাচ্ছে সমাজের খেটে খাওয়া মানুষ। এমন সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। তার সঙ্গে রয়েছেন নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্ত (Avirup Sengupta)।

আরও পড়ুন: ফের সন্ত্রাসবাদী হামলায় রক্তাক্ত জম্মু-কাশ্মীরের সোপোর

কালীঘাট মন্দির সংলগ্ন যৌনপল্লীর বাসিন্দাদের সাহায্য তুলে দিয়েছেন দুই শিল্পী। তাদের হাতে তুলে দিয়েছেন নিত্য প্রয়োজনীয় সামগ্রী। বৃহস্পতিবার ওই সব মানুষদের হাতে তারা তুলে দিয়েছেন,খাদ্য সামগ্রী, স্যানিটারি ন্যাপকিন ও দৈনন্দিন রান্নার সামগ্রী। বাচ্চাদের দিয়েছেন দুধ, রুটি এবং বিস্কুট জাতীয় খাবার।

অভিনেত্রী জানান, ‘যৌনকর্মীদের কাছে আমি অনেক কিছু শিখেছি। ওদের জীবন যুদ্ধকে সম্মান করি। ওদের জন্য কিছু করতে পেরেছি এটাই আমার কাছে অনেক বড় পাওয়া।’ এই উদ্যোগের অন্যতম প্রধান কারিগর নৃত্যশিল্পী অভিরূপ বলেন, ‘আমরা প্রয়াসে বিশ্বাস করি, মানবজাতির সেবা করাই ঈশ্বরের সেবা’। আগামী দিনে আরও দুর্দশাগ্রস্ত মানুষের কাছে পৌঁছানোর প্রত্যাশা রয়েছে তাদের।

আরও পড়ুন:গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে সাহিত্যিক সমরেশ মজুমদার

এই মুহূর্তে শহরে না থেকেও সাহায্য করে চলেছেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) । কখনও হাসপাতালে রোগী ভর্তি করতে বা কখনও বিশেষভাবে সক্ষম শিশুদের টিকাকরণের ক্ষেত্রে। সবর্দা সাহায্যের হাত বাড়িয়েছেন অভিনেত্রী। আর তার এই উদ্যোগে পাশে পেয়েছেন নৃত্যশিল্পী অভিরূপ সেনগুপ্তকে।

Click here for follow us on facebook — Ektara Bangla