বঙ্গোপসাগরে নিম্নচাপ, বঙ্গে মঙ্গলবার থেকেই ভারী বৃষ্টির পূর্বাভাস

একতারা বাংলা, নিউজ ডেস্ক :

সোমবার থেকেই আকাশের মুখ ভার। তার উপর বঙ্গোপসাগরে ঘনীভূত হচ্ছে শক্তিশালী নিম্নচাপ। এর জেরে চলতি সপ্তাহে মঙ্গল থেকে শক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির (Rain)পূর্বাভাস দিচ্ছে আলিপুর। বুধবার নাগাদ ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলে নিম্নচাপ তৈরি হতে পারে।

আরও পড়ুন:  নকল সোনার কয়েন দিয়ে ৩ লাখ টাকার প্রতারনা : গুসকরা

মঙ্গলবার থেকে উপকূলবর্তী এলাকায় বৃষ্টি বাড়ার পূর্বাভাস রয়েছে। মৎস্যজীবীদেরও বুধবার রাতের মধ্যে সমুদ্র থেকে ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং ঝাড়গ্রামেও।

বুধবার এবং বৃহস্পতিবার বৃষ্টির পরিমাণ বাড়বে বেশ কয়েকটি জেলায়। ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া এবং পূর্ব বর্ধমানে। এছাড়াও এই দুই দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা, বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া, মুর্শিদাবাদ, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে।

আরও পড়ুন: সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা

শক্রবারেও ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে। পূর্ব বর্ধমান, ঝাড়গ্রামেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওই দিন।

Click here for follow us on facebook — Ektara Bangla

error: Alert: Content is protected !!