পেট্রোল স্কুটার, ব্যাটারিতেও চলছে! হ্যাঁ তেমনই আশ্চর্য স্কুটার বানিয়ে তাক লাগালেন গুসকরার যুবক

রাধামাধব মণ্ডল :

যেখানে পেট্রোল , ডিজেলের দাম দেখে চক্ষু চড়ক গাছ। সেখানে নিজের পুরাতান পেট্রোল স্কুটারটিকে পেট্রোল ও ব্যাটারি উভয়েই চালানো যাবে এমন সক্ষম করে বানিয়ে তাক লাগালেন গুসকরার বাসিন্দা। পূর্ব বর্ধমানের বাসিন্দা প্রীতম মণ্ডল, পেশায় আউসগ্রাম ২ নং বিডিও আফিসের একজন সিভিল ইঞ্জিনিয়ার।

পিছনের চাকায় মোটর।

তাঁর পুরাতান হিরো হোন্ডা প্লেজার গাড়িটিকে ব্যাটারি ও পেট্রোল উভয়েই চালানো যাবে এমন সক্ষম করে তুলে এলাকাবাসীর নজর কেড়েছেন তিনি। আগেও তিনি নিজের সাইকেলকে ব্যাটারি চালিত E-bike বানিয়ে চামক দেখিয়ে ছিলেন গুসকরাবাসীকে।

ডিকির মধ্যে ব্যাটারি।

তাঁর মতে পুরাতন গাড়ির মিইলেজ কমে যাবার জন্য সকলেই নতুন গাড়ি কেনেন, সেই গাড়িতেও ১০২ টাকা দরে পেট্রোল ভরতে হয়। কিন্তু যদি ওই পুরাতন গাড়ির সাথে কিছু টাকা ব্যায় করে ব্যাটারি কিট লাগানো যায় তাহলে যানবাহনের খরচ অনেকটাই কমে যাবে।

ব্যাটারি থেকে পেট্রোল কনভার্টার।

১ কিমি. যেতে সে ক্ষেত্রে খরচ ৩০ পয়সা, আর তখন গাড়ির ম্যাক্সিমাম স্পীড হবে ৫০-৫৫ কিমি. / ঘন্টা। আবার ব্যাটারি শেষ হলেও কোনো চিন্তা নেই, বাকি পথ পেট্রোলে গাড়ি চালিয়ে গন্তব্যে পৌঁছাতে পারবেন সহজেই। যদিও তিনি এখনও তার এই আবিস্কারের স্বীকৃতি পাননি। কিন্তু আবেদন জানিয়েছেন তার এই কাজের স্বীকৃতির জন্য।

Click here for follow us on facebook — Ektara Bangla

error: Alert: Content is protected !!