আউশগ্রাম বিধানসভার পাণ্ডুকে দলত্যাগ করে তৃণমূলে ঢোকার হিড়িক

রাধামাধব মণ্ডল :

ফের আবারও একবার ধস বিজেপি শিবিরে। এবার পূর্ব বর্ধমানের আউশগ্রাম বিধানসভার পাণ্ডুক গ্রামে। তবে এবিষয়ে বিজেপি নেতারা বলছে লোভে পরে সবাই তৃণমূলে যাচ্ছে। রামনগর গ্রাম পঞ্চায়েতের পাণ্ডুক গ্রামের ২৯ নং বুথে বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে আনুষ্ঠানিক ভাবে ৫০ জন যুবক যুবতি বুধবার সকালে পাণ্ডুক হাটতলার একসভায় যোগদান করে। পাণ্ডুক গ্রামের আদিবাসী পাড়া ও বাউড়ি পাড়ার যুবক যুবতিরাই এদিন, পূর্ব বর্ধমানের আউশগ্রামের রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর সেখ এর হাত ধরে তৃণমূলে যোগদান করে। পাণ্ডুরাজার ঢিবির পাশে কমিউনিটি সেণ্টারের সামনে একটি মঞ্চ তৈরি করে অনুষ্ঠানের মধ্যে দিয়ে এদিনের যোগদানের অনুষ্ঠান হয়।

গত বিধানসভা ভোটের পর থেকেই দলে দলে বিজেপি কর্মীরা শুধু রামনগর অঞ্চল নয়, আউশগ্রামের বিভিন্ন পঞ্চায়েত এলাকা থেকেই তৃণমূলে যোগদান করছে। পাণ্ডুক তার ব্যতিক্রম নয়। মহালয়ার দিন বুধবার সকালের সভায় তৃণমূল কংগ্রেসের পতাকা ধরে বিজেপি থেকে যোগদান করে পাণ্ডুক গ্রামের আদিবাসীদের বুথ কমিটির সদস্য সোম মুরমু, লক্ষণ কিস্কু, ছোটকা টুডু, বাবু সরেণ, রবি সরেণ, বাপি টুডু, কালি সরেণ, সুবল সরেণ, মঙ্গলা মুরমু, মুনটি মুরমুরা। অপরদিকে বাউড়ি পাড়ার বিজেপির বুথ সভাপতি কেলে বাউড়ি ও বিজেপি বুথ কমিটির সদস্য হাঁদু বাউড়ি, রাজেশ বাউড়ি, মিলন বাউড়ি, কার্তিক বাউড়ি, তরু বাউড়িরা এদিন আনুষ্ঠানিক ভাবে বিজেপি ছেড়ে, তৃণমূলের অঞ্চল সভাপতি আসগর সেখের হাত থেকে দলীয় পতাকা ধরে তৃণমূলে যোগদান করে। যোগদান সভায় উপস্থিত ছিলেন রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর সেখ, বুথের দায়িত্ব প্রাপ্ত নেতা মহাদেব ঘোষ, গ্রামের নেতা উজ্জ্বল মণ্ডলরা।

যোগদানের এই সভাতেই পাণ্ডুক গ্রামের ৩০০ টি পরিবারের কর্তীদের হাতে নতুন শাড়ি তুলে দেন, পার্টি কর্মীরা। বুথের দায়িত্ব প্রাপ্ত তৃণমূলের নেতা উজ্জ্বল মণ্ডল বলেন, গ্রামের চারটি পাড়া থেকে মোট ৩০০ পরিবারের হাতে এদিন কাপড় তুলে দেন আমাদের নেতা আসগর সেখ। কাপড় পেয়ে খুশি সকলে।

পাণ্ডুকের বাউড়ি পাড়ার চম্পা বাউড়ি, লক্ষী বাউড়িসহ আদিবাসীদের সুখদি হেমরমরা কাপড় পেয়ে খুব খুশি। আনন্দের সঙ্গে তারা বলেন, “পুজোর আগে এমন কাপড় দেওয়াতে আমাদের খুব কাজে লাগবে। এবছর তেমন খাটা খাটনি নাই।” যদিও তৃণমূলের বুথ স্তরের নেতা উজ্জ্বল মণ্ডল বলেন, আগামী বছর আমরা গ্রামের প্রতিটি পরিবারকে একটি করে কাপড় তুলে দেব। এবিষয়ে জিঞ্জেস করা হলে রামনগর অঞ্চল তৃণমূল কংগ্রেসের সভাপতি আসগর সেখ বলেন, “দলের আদর্শ মেনে যে কেউ দলে এলে তাদের স্বাগত। ২০১৮ সাল থেকে যারা বিজেপি করছিল, তারাই আবেদন করেছিল, তৃণমূলে ঢোকার জন্য পাণ্ডুকে। আজ বুধবার তাদের দলে নেওয়া হল।”

Click here for follow us on facebook — Ektara Bangla

error: Alert: Content is protected !!