“ইস্কাবন” আসছে, আপনার শহরে!

রাখী মণ্ডল, কলকাতা :

সঞ্জু কে চেনেন? কে এই সঞ্জু! বাংলা সিনেমাই ছকভাঙ্গা সিনেমা আনছে এস কে আব্দুল লালন প্রযোজিত SMD ENTERTAINMENT। দুর্গা পুজো শেষ হওয়ার পরই আলোর উৎসবে বাংলার সিনেমা হল গুলোতে আসছে সাহিত্যিক রাধামাধব মণ্ডলের “রেড স্টারের ক্যাম্প’ গল্পের ছায়া অবলম্বনে, মন্দীপ সাহা পরিচালিত নতুন বাংলা ছবি “ইস্কাবন”। এই বাংলা ছবিটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অর্ণভ ভৌমিক ও অনিন্দ্য মুখোপাধ্যায়।

ছবিটিতে সংগীত পরিচালনা করেছেন অনিন্দ্য মুখোপাধ্যায় আর ছবির আবহ নির্মাণ করেছেন দেবজ্যোতি মিশ্র। ছকভাঙ্গা নতুন এই “ইস্কাবন” ছবিতে গান গেয়েছেন নচিকেতা চক্রবর্তী, শান, রূপঙ্কর বাগচি, অন্বেষা দত্তগুপ্তরা। আর মাওবাদীদের নিয়ে জীবন, যাপন, রাজনীতি, হত্যা, ষড়যন্ত্র আর ত্রিকোণ প্রেমের গল্প নির্ভর এই ছবিতে অভিনয় করেছেন সৌরভ দাস, সঞ্জু, অনামিকা চক্রবর্তী, খরাজ মুখার্জী, দুলাল লাহিড়ী, পুষ্পিতা মুখার্জী, অরিন্দম গাঙ্গুলী, বুদ্ধদেব ভট্টাচার্য, সুমিত গাঙ্গুলী, শ্যামল রায়চৌধুরীসহ আরও অনেকে।

এই ছবির নায়কই সঞ্জু। এক অন্যরকম অভিনয় নিয়ে তরুণ এই নবাগত অভিনেতা আসছে টলিউডে। ছবির বিভিন্ন দৃশ্যে তাকে দেখা যাবে দেশের জন্য লড়াইএ। সৎ, আদর্শের লড়াইএ বার বার প্রতিফলিত হয়েছে, ব্যক্তি অভিনেতার জার্নি।
বাংলার পূর্ব বর্ধমানের শষ্যগোলা আউশগ্রামের জঙ্গলমহলের গণ্ডগ্রামে তার জন্ম। তারপরই তার পড়াশোনা নিয়ে কলকাতায় চলে আসা। নাটক, হেরিটেজে পড়াশোনার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে চলতে থাকে।

নিজেকে নিয়ে গড়ার লড়াইএর জার্নিটাও সহজ ছিল না তার কাছে। গ্রামে থাকতেই নাটক শিক্ষার টানে তার ছুটে চলা বোলপুরে। কলকাতার পর্বে নিজেকে নিয়ে এগিয়ে যেতেই আসে সাফল্য। তার অভিনয় দেখে মুগ্ধ হয়ে, নিজে থেকে এসে আলাপ করেন পরিচালক মন্দীপ সাহা। তিনিও তখন তার নতুন ছবির জন্য খুঁজছেন নতুন অভিনেতা। প্রথম আলাপেই বন্ধুত্ব হয় দুজনার।
আর তারপরই ঠিক করে ফেলেন মন্দীপ সাহা। তার আগামী ছবি “ইস্কাবন” এর জন্য নায়কের ভূমিকায় অভিনয় করাবেন সঞ্জু।
তারপরই শুটিং শুরু। অবশেষে মুক্তির অপেক্ষায় সঞ্জু-র অভিনয়ে প্রথম নতুন পূর্ণদৈর্ঘ্যের বাংলা ছবি “ইস্কাবন”।

ইতিমধ্যেই বাজারে এসেছে ছবির ফাস্ট লুক, টিজার। সেই সঙ্গে এবার বাজারে এলো “আশা অডিও” তে “ইস্কাবন” ছবির প্রথম গান “জোনাকি”। রূপঙ্কর বাগচি ও অণ্ণেষা দত্তগুপ্তের গলায়, গানটিতে দেখা যাচ্ছে সঞ্জু, সৌরভ দাস আর অনামিকাকে। প্রেমের নিটোল আবহেই মনহারানোর গান। গান নিয়ে নতুন প্রজন্মের মনে এখন থেকেই হইচই শুরু হয়ে গেছে। বিভিন্ন প্রচার মাধ্যমে ইতিমধ্যেই ছড়িয়েছে “ইস্কাবন” এর নানান খবরাখবর। বাজার মাতাচ্ছে গুঞ্জন। রেড স্টারদের কিছু আদর্শপন্থিরা রাখছেন খেয়াল! কী রয়েছে ছবির গল্পে।

ইতিমধ্যেই প্রচার মাধ্যমে ছড়িয়েছে,”আপনার শহরে মাওবাদী” ট্যাগ লাইনটি। উৎসুক বাংলার মানুষ, কী থাকছে ছবির গল্প ঘিরে? আবার জঙ্গলমহল? ৭০ এর দশক? নাকি ২০০০ সালের আগে এবাংলার কোটেশ্বর রাও রা ফিরছেন বাংলা সিনেমার পর্দায়। প্রহর গুনছে বাংলার মানুষ। কখন মুক্তি পাবে ছবি? আর জঙ্গলমহলের জন্মগাথা ছেলেটি কী ভাবে নিজেকে প্রকাশ করবে রূপলি পর্দায়। “ইস্কাবন” আসছে অনেক গুলি খোঁজ খবর নিয়ে। নজর রাখুন আপনার প্রিয় শহরের সিনেমা হল গুলি।

Click here for follow us on facebook — Ektara Bangla

error: Alert: Content is protected !!